বুধবার ১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের ইসলামী বীমার উন্নয়ন ও পূর্ণাঙ্গ শরীআহ পরিপালনে কান্ডারীর ভূমিকা পালন করবে বাংলাদেশ তাকাফুল ফোরাম

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   158 বার পঠিত

বাংলাদেশের ইসলামী বীমার উন্নয়ন ও পূর্ণাঙ্গ শরীআহ পরিপালনে কান্ডারীর ভূমিকা পালন করবে বাংলাদেশ তাকাফুল ফোরাম

বাংলাদেশের বীমা সেক্টরে ইসলামি বীমা তাকাফুলের পূর্নাঙ্গ অনুশাসন, পরিপালনে কান্ডারির ভূমিকা পালন করবে বাংলাদেশ তাকাফুল ফোরাম (বিটিএফ)। আজ  রাজধানীর মতিঝিলে বিআইআইএফ মিলনায়তনে বাংলাদেশ তাকাফুল ফোরাম কর্তৃক “মাহে রমাদানের শিক্ষা ও তাৎপর্য” শীর্ষক আলোচনা এবং ইফতার মাহফিলে বক্তারা এসব কথা তুলে ধরেন।

বাংলাদেশ তাকাফুল ফোরামের আহবায়ক ড. আ ই ম নেছার উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করেন বিটিএফ এর উপদেষ্টা ও বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম-এর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এবং জেনিথ ইসলামী লাইফের সিইও ড. এস এম নুরুজ্জামান। গেস্ট অব অনার হিসেবে আলোচনা করেন বিটিএফ-এর উপদেষ্টা ও বেঙ্গল ইসলামি লাইফ ইন্স্যরেন্সের সিইও মনিরুল আলম তপন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বিটিএফ-এর উপদেষ্টা ও প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সিইও  মোহাম্মদ সাইদুল আমিন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের ডাইরেক্টর (রিসার্চ) ড. গোলজার-এ নবী, বিটিএফ-এর গবেষণা সেলের প্রধান মুফতি আব্দুল্লাহ মাসুম, সিএসএএ ও বিটিএফ-এর আহবায়ক কমিটির সদস্য সচিব  আশরাফুজ্জামান আমজাদ। বিটিএফ-এর আহবায়ক কমিটির ট্রেজারার ও মার্কেন্টাইল ইসলামী লাইফের শরীআহ কাউন্সিলের সদস্য সচিব  মো. সালাহউদ্দীনের সঞ্চালনায় বিভিন্ন বীমা কোম্পানির শতাধিক উর্বধতন নির্বাহী, উচ্চপদস্থ কর্মকর্তা ও ব্যাংক বীমা সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক ও সাংবাদিকগণ সভায় অংশগ্রহন করেন।

প্রধান অতিথির বক্তব্যে এসএম নুরুজ্জামান বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশ তাকাফুল ফোরামকে  শক্তিশালীকরণের মাধ্যমে ইসলামী বীমার উন্নয়ন ও অগ্রযাত্রায় শামিল হতে সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।  মনিরুল আলম তপন তার বক্তব্যে দেরিতে হলেও বাংলাদেশ তাকাফুল ফোরামের অগ্রগতি বাংলাদেশের ইসলামী বীমা সেক্টরের দৈন্যতা ঘুচাতে কার্যকর ভূমিকা পালনে সক্ষম হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

বিটিএফ-এর আহবায়ক ড আ.ই.ম নেছার উদ্দীন সম্প্রতি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ থেকে ইস্যুকৃত ইসলামী বীমা বিধিমালা খসড়ার উপর বাংলাদেশ তাকাফুল ফোরাম থেকে আন্তর্জাতিক ইসলামী স্ট্যান্টার্ড অনুযায়ী গবেষণাধর্মী একটি বাস্তবসম্মত প্রস্তাবনা আইডিআরএ- তে পাঠানো হয়েছে এবং এরই ফলশ্রুতিতে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন ও আইডিআরএ-এর এক্সপার্ট ও টেকনিক্যাল কমিটিতে ফোরামের আহবায়ক ও গবেষণা সেলের প্রধানকে আমন্ত্রণ জানানো হয় এবং সেখানে তাকাফুল ফোরামের প্রস্তাবনার বিষয়ে সবিস্তারে ব্যাখ্যা প্রদান করা হয়, যা কর্তৃপক্ষ অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করছেন বলে সভায় জানানো হয়। দুআ- মুনাজাতে বাংলাদেশ তাকাফুল ফোরামের উত্তরোত্তর সমৃদ্ধি ও বীমা খাতে শরীআহ অনুশীলন পালনে সকলের সহযোগিতা কামনা করা হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৩২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।